জলবাহী মোটরের কাজের নীতি

- 2021-09-30-

হাইড্রোলিক মোটর একটি শক্তি রূপান্তরকারী ডিভাইস যা তরলের চাপ শক্তিকে ঘূর্ণায়মান যান্ত্রিক শক্তিতে রূপান্তর করে। এটি একটি অ্যাকচুয়েটর।


হাইড্রোলিক মোটরগুলিকে একমুখী এবং দ্বিমুখী, পরিমাণগত এবং পরিবর্তনশীলেও ভাগ করা যায়। কাঠামোগত পার্থক্যের কারণে, বিভিন্ন হাইড্রোলিক মোটরের মৌলিক বৈশিষ্ট্য এবং প্রয়োগের সুযোগও ভিন্ন।


â ‘গিয়ার মোটরের দুর্বল সিলিং কার্যক্ষমতা, কম ভলিউমেট্রিক দক্ষতা এবং কম তেলের চাপ রয়েছে; কিন্তু এর গঠন সহজ এবং দাম সস্তা। 'ব্লেড মোটরের ছোট আয়তন, জড়তার ছোট মুহূর্ত এবং সংবেদনশীল ক্রিয়া রয়েছে; যাইহোক, ভলিউম্যাট্রিক দক্ষতা বেশি নয়, যান্ত্রিক বৈশিষ্ট্যগুলি নরম, এবং কম গতি অস্থির। অতএব, এটি মাঝারি গতি, ছোট ঘূর্ণন সঁচারক বল এবং ঘন ঘন শুরু এবং যাতায়াতের উপরে অনুষ্ঠানের জন্য উপযুক্ত। অক্ষীয় পিস্টন মোটরের উচ্চ ভলিউমেট্রিক দক্ষতা, বড় গতি নিয়ন্ত্রণ পরিসীমা এবং ভাল কম-গতি স্থিতিশীলতা রয়েছে; কিন্তু প্রভাব প্রতিরোধের সামান্য দরিদ্র. এটি প্রায়ই উচ্চ প্রয়োজনীয়তা সহ উচ্চ ভোল্টেজ সিস্টেমে ব্যবহৃত হয়। কম গতি এবং উচ্চ টর্ক রেডিয়াল পিস্টন মোটরের বড় স্থানচ্যুতি, বড় আয়তন এবং কম গতি রয়েছে। এটির রিডুসারের প্রয়োজন নেই এবং সরাসরি লোড চালাতে ব্যবহার করা যেতে পারে।