গিয়ার রিডুসারের লোড ডিস্ট্রিবিউশন

- 2021-10-23-

লোড প্রেরণ করার সময়, এর গিয়ারগিয়ার রিডুসার বক্সতাপীয় বিকৃতি তৈরি করবে, যা উচ্চ-গতির ঘূর্ণায়মান এবং দাঁতের পৃষ্ঠের মধ্যে স্লাইডিং দ্বারা উত্পন্ন ঘর্ষণ তাপের কারণে হয়। এছাড়াও, গিয়ারের উচ্চ-গতির ঘূর্ণন, ঘর্ষণ বিস্ফোরণ এবং ভারবহন ঘর্ষণও তাপ উৎপন্ন করে। এই তাপগুলির মধ্যে একটি শীতল তেল সঞ্চালনের মাধ্যমে কেড়ে নেওয়া হয় এবং তেল-গ্যাস স্থানের মাধ্যমে বাইরের দিকে বিকিরণ করে। তাপ ভারসাম্যের পরে, অবশিষ্ট তাপ গিয়ার বডিতে থাকবে। গিয়ার তাপমাত্রা বৃদ্ধি এবং বিকৃত করুন. উচ্চ-গতি এবং প্রশস্ত হেলিকাল গিয়ার রিডুসারের জন্য, উচ্চ তাপমাত্রা এবং গিয়ার বরাবর অসম বন্টনের কারণে, অসম তাপীয় প্রসারণ হেলিক্স বিচ্যুতি ঘটায়। অতএব, সমাবেশের সময় দাঁতের পৃষ্ঠের যোগাযোগ অভিন্ন হলেও, দাঁতের প্রস্থ বরাবর লোডের বিতরণ অপারেশন চলাকালীন অসম থাকবে।

গিয়ার তাপমাত্রা ক্ষেত্রের কিছু পরীক্ষা অনুযায়ী, জন্যস্পার গিয়ার রিডুসার, এটি সাধারণত দাঁতের প্রস্থের কেন্দ্রে বেশি থাকে, যখন দাঁতের উভয় প্রান্তে তাপমাত্রা তুলনামূলকভাবে কম হয় ভাল তাপ অপচয়ের অবস্থার কারণে। হেলিকাল গিয়ার রিডুসারের সর্বোচ্চ তাপমাত্রার অংশটি অফসেট করা হয়। এই ঘটনাটি জালের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে লুব্রিকেটিং তেলের অক্ষীয় প্রবাহের কারণে ঘটে এবং মেশিং প্রান্তের দিক থেকে প্রায় 1/6 দাঁত প্রস্থে সর্বোচ্চ তাপমাত্রা গরম তেলের কারণে ঘটে।

লোড বিতরণকে প্রভাবিত করে এমন অন্যান্য কারণগুলির মধ্যে রয়েছে গিয়ার হেলিক্স অ্যাঙ্গেলের ত্রুটি, গিয়ার বক্স এবং ফ্রেমের বিকৃতি, লোডের দিকনির্দেশের কারণে সৃষ্ট বিয়ারিং ক্লিয়ারেন্সের অক্ষীয় অফসেট এবং উচ্চ-গতির ঘূর্ণনের কেন্দ্রাতিগ বলের কারণে রেডিয়াল স্থানচ্যুতি। গিয়ার বডি।