গিয়ার রিডুসার ব্যবহার করার সতর্কতা

- 2021-10-28-

ফুটো কারণ
1. তেল ট্যাঙ্কে চাপ বৃদ্ধি(গিয়ার রিডিউসার)
বন্ধ রিডুসারে, গিয়ারের প্রতিটি জোড়া তাপ উৎপন্ন করবে যখন সেগুলিকে মেশ করা এবং ঘষে দেওয়া হয়। বয়েল ম্যালটের আইন অনুসারে, অপারেশনের সময় বাড়ানোর সাথে সাথে, রিডুসার বাক্সে তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে, যখন রিডুসার বাক্সে ভলিউম অপরিবর্তিত থাকবে, তাই বাক্সে চাপ বাড়বে এবং বাক্সে লুব্রিকেটিং তেল রিডুসার বক্সের ভেতরের দেয়ালে স্প্ল্যাশ ও ছিটিয়ে দেবে। তেলের শক্তিশালী ব্যাপ্তিযোগ্যতার কারণে, বাক্সের চাপে, যেখানে সীল টাইট নয়, সেখান থেকে তেল ঝরে যাবে।

2. অযৌক্তিক কাঠামোগত নকশা দ্বারা সৃষ্ট তেল ফুটোগিয়ার রিডুসার
যদি পরিকল্পিত রিডুসারের কোনো বায়ুচলাচল হুড না থাকে, তাহলে রিডুসার চাপের সমতা অর্জন করতে পারে না, যার ফলে বাক্সে উচ্চতর এবং উচ্চতর চাপ হয় এবং তেল ফুটো হয়।

3. এর অত্যধিক রিফুয়েলিংগিয়ার রিডুসার
রিডুসারের অপারেশন চলাকালীন, তেলের পুলটি তীব্রভাবে আলোড়িত হয় এবং লুব্রিকেটিং তেলটি রিডুসারের সর্বত্র ছড়িয়ে পড়ে। তেলের পরিমাণ খুব বেশি হলে, প্রচুর পরিমাণে লুব্রিকেটিং তেল শ্যাফ্ট সীল, জয়েন্ট পৃষ্ঠ ইত্যাদিতে জমা হবে, ফলে ফুটো হয়ে যাবে।

4. অনুপযুক্ত রক্ষণাবেক্ষণ প্রক্রিয়াগিয়ার রিডুসার
সরঞ্জাম রক্ষণাবেক্ষণের সময়, যৌথ পৃষ্ঠের অসম্পূর্ণ ময়লা অপসারণ, সিলান্টের অনুপযুক্ত নির্বাচন, সিলগুলির বিপরীত ইনস্টলেশন, সীলগুলির অসময়ে প্রতিস্থাপন ইত্যাদির কারণেও তেল ফুটো হবে।