ব্যবহারের সময় হাইড্রোলিক মোটরের ক্ষতি কীভাবে কমানো যায়

- 2021-11-16-

চাপ শক্তি ক্ষতি কমাতেজলবাহী মোটরহাইড্রোলিক সিস্টেমে, আমাদের প্রথমে ভিতর থেকে শুরু করতে হবে এবং সিস্টেমের অভ্যন্তরীণ চাপের ক্ষতি হ্রাস করার সময় শক্তি হ্রাস কমাতে হবে। এই সমস্যাটি সমাধান করার জন্য, উপাদানটির অভ্যন্তরীণ প্রবাহ চ্যানেলের চাপ হ্রাস উন্নত করা যেতে পারে, এবং সমন্বিত সার্কিট এবং ঢালাই প্রবাহ চ্যানেল গ্রহণ করা যেতে পারে। একই সময়ে, সিস্টেমের থ্রটলিং ক্ষয়ক্ষতি কমানো বা নির্মূল করা, সুরক্ষার জন্য প্রয়োজনীয় নয় এমন ওভারফ্লো কমানোর চেষ্টা করা এবং প্রবাহ এবং চাপ সামঞ্জস্য করার জন্য থ্রটলিং সিস্টেমের ব্যবহার এড়ানোও প্রয়োজনীয়।

উপকরণ ব্যবহারে, স্ট্যাটিক চাপ প্রযুক্তি এবং নতুন সিলিং উপকরণ দ্বারা তৈরি উপকরণ ব্যবহার করা যেতে পারে, যা কার্যকরভাবে ঘর্ষণ ক্ষতি কমাতে পারে। ব্যবহারের সময় রক্ষণাবেক্ষণ অপরিহার্য। বজায় রাখুনজলবাহী মোটরমোটর জীবন এবং নির্ভরযোগ্যতা প্রভাবিত থেকে দূষণ প্রতিরোধ সময়ে. নতুন দূষণ শনাক্তকরণ পদ্ধতি তৈরি করতে হবে এবং অনলাইন দূষণ পরিমাপ সময়মতো সমন্বয় করতে হবে। অসময়ে হ্যান্ডলিং দ্বারা সৃষ্ট ক্ষতি এড়াতে কোন ব্যবধান অনুমোদিত নয়। চাপ শক্তি ক্ষতি কমাতেজলবাহী মোটর, নির্মাতারা এবং ভোক্তাদের একসাথে কাজ করতে হবে, যাতে চাপ শক্তির ক্ষতি বৃহত্তর পরিমাণে প্রতিরোধ করা যায়।

অবশ্য এর পরিচ্ছন্নতাজলবাহী মোটরএছাড়াও খুব গুরুত্বপূর্ণ। হাইড্রোলিক মোটর আনুষ্ঠানিকভাবে ব্যবহার করার আগে, এটি সাধারণত ধুয়ে ফেলা হয়। ধোয়ার উদ্দেশ্য হল মোটরের মধ্যে থাকা দূষিত পদার্থ, ধাতব শেভিং, ফাইবার যৌগ, আয়রন কোর ইত্যাদি অপসারণ করা। কাজের প্রথম দুই ঘন্টার সময়, মোটর সম্পূর্ণরূপে ক্ষতিগ্রস্ত না হলেও, ব্যর্থতার একটি সিরিজ ঘটাবে। অতএব, মোটর তেল সার্কিট নিম্নলিখিত পদক্ষেপ অনুযায়ী পরিষ্কার করা উচিত:

1. একটি সহজে-শুকনো পরিষ্কারের দ্রাবক দিয়ে তেল ট্যাঙ্ক পরিষ্কার করুন, এবং তারপর দ্রাবক অবশিষ্টাংশ অপসারণ করতে ফিল্টার করা বাতাস ব্যবহার করুন।

2. মোটরের সমস্ত পাইপলাইন পরিষ্কার করুন। কিছু ক্ষেত্রে, পাইপলাইন এবং জয়েন্টগুলি নিমজ্জিত করা প্রয়োজন।

3. তেল সরবরাহ পাইপলাইন এবং ভালভের চাপ পাইপলাইন রক্ষা করতে পাইপলাইনে একটি তেল ফিল্টার ইনস্টল করুন।

4. ইলেক্ট্রো-হাইড্রলিক সার্ভো ভালভের মতো নির্ভুল ভালভগুলি প্রতিস্থাপন করতে সংগ্রাহকের উপর একটি ফ্লাশিং প্লেট ইনস্টল করুন।

5. সমস্ত পাইপলাইন সঠিক আকারের এবং সঠিকভাবে সংযুক্ত কিনা তা পরীক্ষা করুন।